FAQ

১. Komdaame.com 'কমদামে ডট কম' কি ?

Komdaame.com 'কমদামে ডট কম' - সবকিছু কেনাবেচা করার জন্য সবচেয়ে সহজ, নিরাপদ ও সুবিধাজনক উপায়। 'Komdaame' হল অনলাইন এ বিজ্ঞাপন প্রচার নেটওয়ার্ক ভিত্তিক ই-কমার্স মার্কেটপ্লেস, যা বিশ্বব্যাপী মুক্ত অনলাইন মার্কেট এ ক্লাসিফাইড সিস্টেমে বিজ্ঞাপন প্রচার মাধ্যম হিসাবে কাজ করে।


২. নতুন হিসেবে সাইন ইন করে কিভাবে বিজ্ঞাপন দিব ?

এখানে বর্তমানে ইনকাম সিস্টেম Regular Ads = Tk. 600. Regular Ads দিয়ে জয়েন করে অল্পকিছু সুযোগ ও সুবিধা সহ Affiliate Member হয়ে রেফারেন্স করে প্রতি রেফারেন্স এর জন্য ইনকাম পাবেন, কি কি সুবিধা পাবেন যিনি আপনাকে রেফারেন্স করবে তিনি বলে দিবেন। মাত্র ছয়শত (৬০০) টাকার বিনিময়ে Regular Ads নিয়ে 'কমদামে ডট কম' থেকে সব ধরনের সুযোগ ও সুবিধা পেতে পারেন এবং আপনাকে পূর্বে জয়েন করেছে এমন ব্যক্তির রেফারেন্স দিতে হবে। যিনি আপনাকে 'কমদামে ডট কম' সম্পর্কে সবকিছু বুঝিয়ে দিতে না পারলেও সমস্যা নেই। আপনি 'কমদামে ডট কম' এ আপনার বেলেন্স ৬০০ টাকা দেখতে পাবেন। এই টাকা বিজ্ঞাপন প্রোমোট বা বুষ্ট করার সময় খরচ হবে।

 

আপনাকে www.komdaame.com ওয়েবসাইট থেকে সকল কিছু শিখে নিতে হবে। ইংরেজি না বুজলে সবকিছু বাংলায় পড়তে চাইলে উপরে ডানদিকে বাংলাদেশের পতাকা চিহ্ন বাংলা সিলেক্ট করুন। রেফারেন্স খুঁজতে নিচে Store List ক্লিক করুন। Store List এ গেলে অনেক গুলো দোকান বা আইটেমের লিষ্ট দেখতে পাবেন। সেখানে যেকোন একজনকে ফোন দিন তারা আপনাকে রেফারেন্স নাম্বারটি SMS এর মাধ্যমে পাঠিয়ে দিবে। রেফারেন্স নাম্বারটি যেমন (Sponsor ID) সঠিকভাবে লিখতে হবে। এখানে যারা ডিলার প্যাকেজ নিয়ে এ্যাড পোষ্ট করেছে তারা তাদের ব্যবসার পণ্য বা সেবার এ্যাড দেয়ার পাশাপাশি Regular Ads প্যাকেজটি রেফারেন্স করার কারনে 'কমদামে ডট কম' থেকে (চারশত) ৪০০ টাকা (বিকাশ / রকেট / নগদ ইত্যাদি এর মাধ্যমে) পাঠানো হবে  বা সমপরিমানের উপহার পাবেন।

 

এখন সর্বপ্রথম আপনার ইমেইলটি ওপেন করুন gmail হলে ভাল হয়। Komdaame.com 'কমদামে ডট কম' ভিজিট করুন উপরে My Account এ Register বাটনে ক্লিক করে Select Group নির্বাচন করে আবেদনপত্রটি সঠিক ভাবে পূরণ করতে হবে। Username* ঘরে ছোট অক্ষরে একসাথে আপনার ডাক নাম বা দোকানের নাম বা অন্যকিছু সংক্ষেপে লিখতে হবে, কোন স্পেস দেয়া যাবে না। Sponsor ID* এর ঘরে আপনাকে যে ব্যক্তি রেফার করবে তার রেফারেন্স (Sponsor ID) বসিয়ে দিন। আপনি যে ইমেইলটি ওপেন করেছেন সেটি Email* ঘরে পূরণ করুন। Store Name* এর ঘরে আপনার দোকানের নাম Contact Name এর ঘরে আপনার নিজের নাম লিখুন। সবসময় আপনার চালু থাকা একটি মোবাইল নাম্বার দিন। Payment Transactions ঘরে যেকোন ১টি বা একাধিক Payment Gateway সিলেক্ট করুন। Personal bKash / Rocket / Others এর ঘরে আপনার Personal (bKash / Rocket / Nagad etc.) Payment Gateway নাম্বার দিন। Address ঘরে সঠিকভাবে পুরো ঠিকানা দিন, যেন কাষ্টমার সহজে আপনার সাথে দেখা করতে পারে। সবসময় আপনার চালু থাকা একটি মোবাইল নাম্বার দিন। পাসওয়ার্ড দিন এখন একই পাসওয়ার্ড আবার দিন। আপনি বিকাশ অথবা নগদ এর মাধ্যমে রেগুলার প্যাকেজ এর জন্য ৬০০ টাকা অথবা ব্যবসায়ী প্যাকেজ এর জন্য ১২০০ টাকা Personal bKash অথবা Personal Nagad 01716182907 এ Cash in অথবা Send Money করে অর্থ পরিশোধ করুন, অতঃপর আপনার মোবাইলে বিকাশ থেকে এস এম এস এসেছে দেখুন এসএমএস এ ১টি TrxID আছে সেটি রেজিস্টার ফর্ম এ ২ বার পাসওয়ার্ড দিয়েছেন তার নিচে উল্লেখ করুন। নিচে ইমেজ এ যা লিখা আছে তা টেক্স বক্সে লিখুন। ডানদিকে সবুজ রং এ Register বাটনে ক্লিক করুন। একটু অপেক্ষা করুন, ৬ ঘন্টার মধ্যে একটি বার্তা আপনার ইমেইল এ পাঠানো হবে।

 

আপনার ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করুন। + Post your ad! ক্লিক করে এ্যাড পোষ্ট করুন। সাইন ইন করতে না পারলে আবার আপনার ইমেইলটি ভালভাবে চেক করুন। দেখুন সেখানে 'Komdaame.com' হতে Mail আসছে কিনা। হেল্প ও সাপোর্ট এর জন্য ০১৭১৬১৮২৯০৭ এ কল দিন, বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন... komdaame.blogspot.com আমাদের ব্লগ পড়ুন  'ধন্যবাদ'

 

পোস্টিং নিয়মঃ


৩. আমি কিভাবে 'কমদামে ডট কম' এ একটি আইটেম পোস্ট করব?

আপনার বিজ্ঞাপন দিন!" ট্যাবে ক্লিক করুন। রেজিষ্টার ফর ফ্রি! বাটনে ক্লিক করুন, এবং একাউন্ট টাইপে Select group নির্বাচন করে রেজিস্ট্রেশন করুন। আপনি আপনার মৌলিক যোগাযোগের তথ্য সরবরাহ করে 'কমদামে ডট কম' অ্যাকাউন্টের জন্য একটি নিবন্ধন করতে পারেন। এখানে খুব দ্রুত এবং সহজ রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরেই আপনি পোস্ট করতে প্রস্তুত। আপনার যদি ইতিমধ্যে একটি 'কমদামে ডট কম' এ অ্যাকাউন্ট থাকে, তবে কেবল লগ ইন করুন এবং প্রক্রিয়া অনুসরণ করুন। এখানে আপনার আইটেমটি পোস্ট করার জন্য আপনাকে ক্যাটাগরি এবং উপক্যাটাগরি নির্বাচন করতে বলা হবে।

 

৪. কিভাবে আমি একটি বিজ্ঞাপন পোস্ট করব?

 

ধাপ ১. ক্লিক করুন + আপনার বিজ্ঞাপন দিন!
ধাপ ২. ক্যাটাগরি নির্বাচন করুন
ধাপ ৩. সাব-ক্যাটাগরি নির্বাচন করুন
ধাপ ৪. পরিকল্পনা নির্বাচন করুন
ধাপ ৫. শিরোনাম এবং বিবরণ যোগ করুন
ধাপ ৬. ফটো এবং ভিডিও আপলোড করুন (আপনার বিজ্ঞাপন প্রদর্শন করার সুন্দর উপায়)
ধাপ ৭. আপনার বিজ্ঞাপন অতিরিক্ত বৈশিষ্ট্য যোগ করুন
ধাপ ৮. আপনার বিজ্ঞাপন পর্যালোচনা করুন অথবা এখন প্রকাশ করুন। (আপনার বিজ্ঞাপন লাইভ!)

 

৫. আমি কিভাবে আমার অ্যাকাউন্ট তথ্য দেখতে পারি?

আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং ক্লিক করুন My Account এখানে আপনি অ্যাকাউন্ট তথ্য, পর্যালোচনা তালিকা, অর্ডার ইতিহাস, সাবস্ক্রিপশন, বার্তা, ইমেল সতর্কতা এবং আপনি সংরক্ষিত অনুসন্ধানগুলি সন্ধান করতে পারেন।

 

৬. আমার অ্যাকাউন্ট তথ্য কি দেখা যাবে?
আপনি যখন আপনার অ্যাকাউন্টে সাইন ইন করেন এবং আমার অ্যাকাউন্টে ক্লিক করেন তখন আপনি সমস্ত কার্যকলাপ দেখতে পাবেন। আপনি মোট তালিকা, সক্রিয় তালিকা, মুলতুবি তালিকা, মেয়াদ শেষ তালিকা এবং অসম্পূর্ণ তালিকা দেখতে পাবেন।

 

  • আপনি সাধারণ বাক্সে, আপনার অ্যাকাউন্টের ধরন, বিজ্ঞাপনটির হিট সংখ্যা ( দেখা হয়েছে ) এবং আপনার শেষ লগইন তথ্য দেখতে পাবেন।
  • সাবস্ক্রিপশন বক্স - এই বক্সটি আপনার সাবস্ক্রিপশনের শুরু এবং শেষ তারিখগুলি দেখায়। এটি আপনার বিজ্ঞাপন পুনর্নবীকরণ তারিখ প্রদর্শন করে।
  • ডিলার পৃষ্ঠা বাক্স- এই বাক্সটি সেই পৃষ্ঠার লিঙ্কটি দেখায় যা আপনি ব্যবসায়িক বিজ্ঞাপন পোস্ট করেছেন।

 

৭. আমি কিভাবে আমার বিজ্ঞাপন মুছে ফেলবো?
আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন এবং আমার তালিকা ক্লিক করুন। একটি তালিকা আপনি পোস্ট করেছেন সেখানে সব বিজ্ঞাপন এক সঙ্গে প্রদর্শিত হবে। আপনি মুছে ফেলতে চান এমন বিজ্ঞাপন মুছে ফেলুন আইকনে ক্লিক করুন।


৮. আমি কিভাবে আমার বিজ্ঞাপন তথ্য সম্পাদনা করব?
আপনার অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং আমার তালিকা ক্লিক করুন। আপনি যে বিজ্ঞাপনটি সম্পাদনা করতে চান তা চিহ্নিত করুন এবং ডান পাশে সম্পাদনা আইকনটিতে ক্লিক করুন।

 

৯. আমার তালিকাগুলিতে প্রতিটি আইকন কি প্রতিনিধিত্ব করে?

 

  •  বিজ্ঞাপন এডিট করুন
  •  ছবি সম্পাদনা করুন
  •  অতিরিক্ত বিকল্প সম্পাদনা করুন
  •  বিক্রি হিসাবে চিহ্নিত করুন
  •  ভাড়া হিসাবে চিহ্নিত করুন
  •  মুছে ফেলুন

 

১০. কিভাবে সহজে পণ্য বিক্রি করা যায় ?

 

১. পণ্যের মান অনুযায়ী সঠিক মূল্য নির্ধারন করুন - যেকোন কিছুই বিক্রি করা সম্ভব, যদি পণ্যের গুন ও মান অনুযায়ী দামটা সঠিক থাকে।
ভাল করে ভেবে দেখুন, ক্রেতারা কেমন দামে রাজি হতে পারে। মনে রাখবেন, পণ্যটি যত কম দামে হবে তত বেশি চাহিদা বাড়বে।

২. চমৎকার ছবি আপলোড করুন - বেশিরভাগ মানুষ ডাউনলোডকৃত ছবি থেকে বাস্তব ছবি সম্বলিত বিজ্ঞাপন ১০ গুন বেশি দেখে থাকেন।
পর্যাপ্ত আলোতে বিভিন্ন দিক থেকে পণ্যের ছবি তুলুন যাতে আপনার পণ্যটি সুন্দরভাবে উপস্থাপিত হয়।

৩. পণ্য বা সেবার একটি পরিষ্কার শিরোনাম এবং বিস্তারিত বিবরন দিন - ক্রেতার জন্য প্রয়োজনীয় তথ্যের উপর জোর দিন। শিরোনাম সহজ ও সংক্ষিপ্ত করুন। ক্রেতা হিসেবে কিছু কিনতে গেলে, পণ্য সম্পর্কে আপনি কি তথ্য জানতে চাইতেন তা চিন্তা করুন। বিজ্ঞাপনের বিবরণে সঠিক তথ্য দিন। পণ্যে কোন প্রকার সমস্যা থাকলে তা বিস্তারিত উল্লেখ করুন।

 
১১. কেন 'কমদামে ডট কম' এ বিজ্ঞাপন পোষ্ট করব ?

 

  • প্রতিমাসে ইউনিক ভিজিটর।
  • বিজ্ঞাপন হাইলাইট করার সুবিধা।
  • বিনামূল্যে বিজ্ঞাপন দেয়ার সুবিধা।
  • বাংলাদেশের জনপ্রিয় মার্কেটপ্লেস।
  • সহজে ৩টি ধাপে বিজ্ঞাপন পোষ্ট করার সুবিধা।
  • বিশ্বের যেকোন প্রান্তথেকে বিজ্ঞাপন দেয়ার সুযোগ।
  • পোষ্টকৃত সকল বিজ্ঞাপন এক জায়গাতে দেখার সুবিধা।
  • যেকোন পণ্য বা সেবা বিজ্ঞাপনের জন্য ভিন্ন ভিন্ন শ্রেনী রয়েছে।
  • ক্যাটাগরি, স্থান, ব্রান্ড ও কী-ওয়ার্ড ব্যবহার করে অনুসন্ধান করার সুবিধা।
  • বিজ্ঞাপনের গুনগত মান অক্ষুন্ন রাখার জন্য প্রতিটি বিজ্ঞাপন পৃথক পৃথক ভাবে চেক করা হয়।

 

১২. ডিলারস ইউজার বা ব্যবসায়ী প্যাকেজ এ কি সুবিধা ?

 

১. ব্যবসায়ী অ্যাকাউন্ট আপনাকে 'কমদামে ডট কম' এ আরও অধিক পরিমাণে বিজ্ঞাপন প্রদানে সুযোগ করে দিবে - যার মাধ্যমে আপনি আরও বেশি গ্রাহকের নিকট পৌছাতে পারবেন। আমাদের বিভিন্ন প্যাকেজগুলো এমনভাবেে ডিজাইন করা হয়েছে যেন আপনি 'কমদামে ডট কম' এর মাধ্যমে সহজেই আপনার ব্যবসার প্রচার ও প্রসার করতে পারেন।

২. 'কমদামে ডট কম' এ আপনার দোকানের পেইজ - শুধুমাত্র আপনার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য একটি আলাদা পেইজ পাচ্ছেন, যেখানে সুন্দর ছবিসহ আপনার ব্যবসা প্রতিষ্ঠানের বিস্তারিত তথ্য থাকবে। এক্ষেত্রে আপনার ব্যবসায়িক লোগো এবং আপনার ব্যক্তিগত ওয়েবসাইট বা ফেসবুক পেইজ মার্কেটিং এর সুযোগ পাবেন।

৩. অসংখ্য বিজ্ঞাপন পোষ্টিং - আমাদের ব্যবসায়ী অ্যাকাউন্ট প্যাকেজ আপনাকে অসংখ্য বিজ্ঞাপন পোষ্ট করার সুযোগ দিবে। যত বেশি পোষ্ট করবেন, তত বেশি বিক্রি হবে।

৪. বিশেষ অফার এবং টপ অ্যাড প্রমোশন - কোন ধরনের অতিরিক্ত খরচ ছাড়াই ব্যবসায়ী অ্যাকাউন্ট প্যাকেজ এর মধ্যে প্রতিমাসে বিশেষ অফার এবং টপ অ্যাড প্রমোশন অন্তর্ভুক্ত।

৫. ব্যবসার জন্য টুলস - ব্যবসায়ী অ্যাকাউন্ট প্যাকেজ গুলোতে রয়েছে এমন কিছু বৈশিষ্ট্য সমূহ, যা আপনার ব্যবসার বিকাশে সাহায্য করে এবং এর সাথে পাচ্ছেন 'কমদামে ডট কম' এ আপনার বিজ্ঞাপন পোষ্ট করতে সাহায্য করার জন্য একটি নিবেদিত টিম।

 

১৩. 'কমদামে ডট কম' এর শো রুম কোথায়? 

 

বিভিন্ন কোম্পানি 'কমদামে ডট কম' এর মাধ্যমে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করে। তাই পণ্য কেনা বা সেবা পাওয়ার ক্ষেত্রে নির্দিষ্ট বিক্রেতা কোম্পানির শো-রুমে যোগাযোগ করতে হবে। 'কমদামে ডট কম' এ প্রতিটি পণ্যের বিক্রেতা অর্থাৎ কোম্পানির নাম, ঠিকানা এবং ফোন নাম্বার দেওয়া আছে। খুব সহজেই আপনি ওই কোম্পানির সঙ্গে যোগাযোগ করে পণ্যটি ক্রয় করতে পারবেন।

 

১৪. 'কমদামে ডট কম' এ স্টোর পেজ খোলার ক্ষেত্রে কি কি আবশ্যক? 

 

আপনার অবশ্যই একটি শো-রুম থাকতে হবে।

শুধুমাত্র কোম্পানি এবং শো-রুম গুলোকেই পণ্য প্রদর্শনের অনুমতি দেওয়া হয়।

আপনার শো-রুমে নতুন পণ্য বিক্রি হয়।

একজন রেফারেন্স বা স্পন্সর লাগবে। পূর্বে যারা সাইনআপ করে 'কমদামে ডট কম' বিজ্ঞাপন দিয়েছে তাদেরকে ফোন দিন। তারা আপনাকে স্পন্সর আইডি এস এম এস এর মাধ্যমে দিয়ে দিবে। না দিলে অন্য কাউকে ফোন দিয়ে আবার চেষ্টা করুন। 

একটি (বিকাশ / রকেট / নগদ / অন্যান্য) মোবাইল একাউন্ট লাগবে। আপনি অ্যাফিলিয়েট ও বোনাস ক্রেডিট বা ইনকাম বা উপহার পাওয়ার জন্য।

একটি ই-মেইল একাউন্ট লাগবে। জি-মেইল হলে ভাল হয়।

রেগুলার প্যাকেজ এর জন্য (ছয়শত) ৬০০ টাকা অথবা স্টোর এ ডিলার বা ব্যবসায়ী প্যাকেজ এ (বারশত) ১২০০ টাকা থাকতে হবে।

 

১৫. 'কমদামে ডট কম' এ কিভাবে অর্থ পরিশোধ করব? 

 

বিকাশ এর মাধ্যমে অর্থ পরিশোধ করতে অনুগ্রহ করে নির্দেশনাবলী অনুসরণ করুন।

 

১. *247# ডায়াল করুন এবং 3 চেপে "Payment" অপশন নির্বাচন করুন

২. মার্চেন্ট বিকাশ অ্যাকাউন্ট নম্বর লিখুন: 01842 333 043

৩. টাকার পরিমাণ লিখুন

৪. রেফারেন্স লিখুন: Komdaame

৫. কাউন্টার নম্বর লিখুন: 1

. লেনদেনটি নিশ্চিত করতে আপনার পিন লিখুন

৭. আপনি বিকাশ থেকে আপনার লেনদেনের আইডি (TrxID) সহ একটি এসএমএস পাবেন

৮. লেনদেনটি সম্পন্ন করার পর, আপনার এসএমএস এ থাকা (TrxID) Komdaame.com এর রেজিষ্টার ফর্ম এ উল্লেখ করুন।

 

 

Go to top
This site uses cookies. By continuing to browse the site, you are agreeing to our use of cookies. Read more about our cookie terms.
Remove